শুধুমাত্র আমেরিকা কানাডা ইংল্যান্ড এর স্টুডেন্ট ভিজিট ভিসা
হোয়াটসএ্যাপ করুন ০১৭৭২৩৬৯৪৫১

Newsletter

আমেরিকার স্টেট ইউনিভার্সিটি, কানাডার নামকরা ইউনিভার্সিটিতে ভর্তি চলছে।আমেরিকা কানাডা ইউকে ফুল কন্ট্রাক্ট ভিসা 01772369451

Friday, February 09, 2018

কে কোন দেশে যাবেন?....কিছু উপদেশ


বাংলাদেশীদের একটা সমস্যা আছে। খুব বড়ো সমস্যা। বিদেশ যাবার জন্য আপনারা প্রায়ই একটা ভুল করেন যে একসাথে অনেক দেশে যাওয়ার চেষ্টা করেন. হয়তো স্পেন যাওয়ার জন্য এগুচ্ছেন, আরেক জন খবর দিল, পর্তুগালে কাগজ দিচ্ছে. সাথে সাথে পর্তুগাল নিয়ে দৌড়া দৌড়ি শুরু করলেন. কেউ হয়তো আরেক দেশের কথা বললো, তখনই ওই দেশ নিয়ে তখনই মেতে উঠলেন।
এইভাগে তালগোল পাকিয়ে যায়। পরে কোথাও যাওয়া হয় না। যাবার আগে জানতে হবে কোন দেশে যাওয়া আপনার জন্য ভাল হবে। এই এ্যাসেসমেন্টের হিসাবে আপনি নিজে যদি চলতে পারেন তবে মনে করবেন আপনারই উপকার। আমাদের দীর্ঘদিনের উচ্চমাত্রার গবেষনার ফলাফল অনুসারে কয়েকটি দেশের ভিসা ও ক্যান্ডিডেট সম্পর্কে কিছু বলা দরকার। তবে গবেষনাপত্র প্রকাশ এখানে সম্ভব নয় কেননা পত্রটি প্রায় বারো পৃষ্ঠার। গবেষনাপত্রের সংক্ষিপ্ত রূপ এখানে তুলে ধরা হলো।
একজন মানুষ যখন গ্রামে থাকে তখন সে স্বপ্ন দেখে বিদেশে গিয়ে চাকরি করে ব্যাপক টাকা কামাবে এবং অচিরেই গ্রামে গিয়ে বিশাল একটি বাড়ি করবে এবং বিয়ে করে সুখী হবে এবং সেখানেই সারাটা জীবন কাটিয়ে দেবে। এই স্বপ্ন দেখা মানুষের সংখ্যা শতকরা নব্বুই জন। এই নব্বুই জনের হিসাবকে আমরা একটি গড় হিসাব বলে মেনে নিতে পারি। যখন এই মানুষটা ঢাকায় একজন ভিসা এজেন্টের অফিসে আসে তখন সে একটি ধাক্কা খায়। কারন স্বপ্ন ও বাস্তবতার ফারাকটা খুব বেশী। সে বেশী পড়াশোনা করেনি। নতুন পাসপোর্ট বানিয়ে ঢাকায় এসেছে আমেরিকা যাবে বলে। তার ধারনা টাকা দিলেই আমেরিকার ভিসা হয়ে যাবে। তাই এখানে পাকা কথা দিয়ে গ্রামে গিয়ে নিজের গাই গরুটা বেচে দিয়ে সব টাকা তুলে দেবে এজেন্টের হাতে তারপর ভোঁ করে চলে যাবে আমেরিকা। এরা হলো সেই নব্বুই ভাগের একজন, ধরে নিতে পারেন প্রতারনার শিকার হবে বলেই তার ঢাকায় আসা। কারন সে তার নিজের অবস্থান সম্পর্কে অজ্ঞ। সে যদি এজেন্টের কাছে তার আমেরিকার জব ভিসার খায়েসের কথা না বলে মালয়শিয়ার জব ভিসার আবেদন করতো তাহলে এতোদিনে তার মালয়শিয়ায় থাকার কথা।তাই আগে নিজের অবস্থান সম্পর্কে জানুন, আপনার পড়াশোনা নিয়ে ভাবুন। পাসপোর্টের অবস্থা নিয়ে চিন্তা করুন, টাকা পয়সার কথা চিন্তা করুন। তারপর ডিসিশন নিন কোন দেশে যাবেন। 
মনে করুন আপনি একজন স্টুডেন্ট। গ্রামের কোন কলেজ থেকে এইচএসসি পাস করেছেন সিজিপিএ ৪.০ নিয়ে। আইইএলটিএস করেননি এখনও। বা করেছেন, রেজাল্ট ৫ উঠেছে কোনমতে। আপনি কানাডা যাবার স্বপ্ন দেখতে পারেন। কিন্তু যে ইন্টার পাশ করেছে ২.৫ নিয়ে, আইইএলটিএস নেই। তার তো কানাডার স্বপ্ন দেখা উচিৎ নয়। যে ইন্টারে ৩.৫ পেয়েছেন এবং আইইএলটিএস নেই তিনিও কানাডা যাবার স্বপ্ন দেখতে পারেন। আমেরিকার বিষয়টা আলাদা। সাদা মনের মানুষ ট্রাম্পের কারনে আমেরিকার সব ভিসা প্রায় বন্ধই রয়েছে। তবে যে ভিসাটা আমেরিকা সবচেয়ে বেশী দেয় সেটা হলো ইমিগ্রেশন ভিসা। ধরুন আপনার কোন আত্মীয় থাকেন আমেরিকায়, তিনি আপনার জন্য আবেদন করেছেন। সেক্ষেত্রে আপনার ভিসাটা হতে পারে। তবে সেটাও মহা এ্যাসেসমেন্টের ব্যপার বলে সময়সাপেক্ষ। আপনার সাদা পাসপোর্ট সবসময় সাদা শার্টে লাল সসের দাগের মতো আপনার চরিত্র ফুটিয়ে তোলে। ভিসা অফিসার আপনার পাসপোর্ট দেখলেই বুঝতে পারেন যে আপনি ওদের দেশে গিয়ে কোথায় লুকোবেন। আপনি যতো ডিক্লেয়ার দেন যে আপনি ঠিক ঠিক এক মাস পর ফিরে আসবেন এবং একজন ফেরেসতা আপনার পক্ষে সাফাই গায় তারপরও তিনি আপনাকে ভিসা দেবেননা। কারন ্ঐ সসের দাগ! 
যাদের ইন্টার পাস করা আছে এবং টাকা পয়সা কম কিন্তু স্বপ্ন আছে তাদের ইউরোপে পড়তে যাওয়ার দরকার। অস্ট্রিয়া, হাঙেরী, পোল্যান্ড এর পাবলিক ইউনিভার্সিটিতে ফুল ফ্রি স্কলারশিপ দেয়া হয় যারা আইইএলটিএস এ ৬.০ পেয়ে থাকেন। তাই আপনার ইন্টারে যে রেজাল্টই থাকুক না কেন আপনি আইইএলটিএস শেষ করুন। চেষ্টা করুন ৬.০ তোলার। তাহলে আপনার এসব দেশে পড়তে কোন টাকা লাগবেনা । যাবার সময় একবারেই খরচ হবে ৫ লাখ টাকার মতো। তারপর থেকে ওখানে থাকার আর খাওয়ার খরচ ছাড়া আর কোন খরচ নেই। 
যাদের টাকা আছে এবং ইন্টারে ভাল রেজাল্ট আছে এবং আইইএলটিএস আছে তারা কানাডা বা আমেরিকার স্বপ্ন দেখবেন কোন সমস্যা নেই। অস্ট্রেলিয়ার স্বপ্ন দেখতেও পারেন। পারেন ইংল্যান্ডের স্বপ্নও দেখতে। কারন যদি আপনি সত্যিই পড়াশোনার জন্য আমেরিকা কানাডা বা অস্টেলিয়ায় যান তবে আপনার বাবার টাকার জোর থাকতে হবে। ওখানে গিয়ে পার্টটাইম জব করতে পারবেন তবে আমার মনে হয়না যে আপনি তা পারবেন। আর যদি ওসব দেশে গিয়ে চাকরি করার ইচ্ছে থাকে পড়াশোনার দিকটা বাদ দিয়ে আমি বলবো সেটা সবচেয়ে ভালো এবং আমি ওয়েলকাম জানাবো আপনাকে যে একটা বেস্ট ডিসিশন নিয়েছেন বলে।
জব ভিসা সবচেয়ে ভালো কেননা আপনি মিথ্যে কথা বলে বা মিথ্যে ডিক্লেয়ার দিয়ে বিদেশে যাচ্ছেন না। সরাসরি চাকরি করার কথা বলেই যাচ্ছেন। চাকরির জন্য ইউরোপের এখন দুটো দেশই খোলা আছে তা হলো চেক রিপাবলিক ও স্লোভাকিয়া। আপনি এই দুটো দেশে চাকরি করতে যেতে পারেন বা এখান থেকে ইউরোপের সেনজেনভুক্ত কোন দেশে চলে যেতে পারেন। আপনার ভিসা হতে সময় লাগতে পারে চার মাসের মতো। 
ফিজি বা মরিশাসের জব ভিসাও ভালো। ইউরোপের জব ভিসার চেয়ে খরচ কম বলে এসব দেশে মানুষের আগ্রহ বেশী। আপনার পাসপোর্টের কোন বিষয় এখানে বিবেচ্য নয়। কাজ করতে পারেন কিনা এখানে বিবেচ্য। বাংলাদেশের কাছাকাছি বলে মালয়শিয়ায় চাকরি নিয়ে অনেকে যেতে চায়। চাকরি নিয়ে মালয়শিয়ায় যাওয়াটাও সঠিক সিদ্ধান্ত অনেকের ক্ষেত্রে। 
অনেকে টুরিস্ট ভিসার জন্য আবেদন করে থাকেন। মনে রাখবেন টুরিস্ট বা ভিজিট ভিসার জন্য প্রধান শর্ত হলো আপনার পাসপোর্টে ভিসা আছে কিনা। ভিসা না থাকলে অনেক সময় কন্ট্রাক্টে ভিসা করাতে হয়। তবে বড়ো দেশের বেলায় এভাবে ভিসা করানো বেশ কষ্টের কাজ। তাই আমার সিদ্ধান্ত হলো আপনি সাদা পাসপোর্ট নিয়ে কোথাও দাঁড়ানোর চেয়ে কয়েকটা দেশ ঘুরে আসুন। তাহলে আপনার পাসপোর্টের দাম বাড়বে আর আপনার টাকাও কমবে।
আপনি যদি টুরিস্ট ভিসায় যান, তাহলেও ওসব দেশে থেকে যেতে পারবেন। টুরিস্ট ভিসায় গিয়ে কাজ করা অবৈধ তবে আরেকটা জিনিষ মনে রাখবেন, অবৈধ না হলে বৈধ হবার কোন সুজোগ নেই। তবে টুরিস্ট ভিসা নিয়ে কানাডা ঢুকলেও আপনি কাজ করতে পারবেন।
কয়েকটা উদাহরণ দিলাম। দেশ আরো আছে। দেশ টা বড় কথা না। বড় কথা আপনার জন্য কোন দেশ খাপ খায়। আপনার কতো টাকা আছে বা বাজেট আছে। আপনি আগে, দেশ পরে।
কেউ একটা আজগুবি দেশের নাম বলা মাত্র ঝাপিয়ে পড়া ঠিক না। যে দেশটা আপনার জন্য ভালো, তাতে স্থির থাকুন। যে দেশটা সকলের জন্য ভালো সেই দেশ আপনার জন্যও ভালো। কোন দেশ আপনার জন্য সঠিক এটা জানতে www.visa24bd.com এ যান এবং সাইন আপ করে আপনার রিজিউম পোস্ট করুন ছবি সহ। আমরা বলে দেবো কোন দেশে আপনার জন্য ভালো হবে।

4 comments:

  1. Thanks a lot....its very informatic

    ReplyDelete
  2. Qatare driving visa pete ki korte hobe amar namber 01920256205

    ReplyDelete
    Replies
    1. কাতারে ড্রাইভিং ভিসা পেতে আমাদের মেম্বার হয়ে আবেদন করতে হবে।

      Delete
  3. Plz help me,, give me suggestion

    ReplyDelete

আমাদের সাম্প্রতিক ক্রোয়েশিয়ার ভিসা

আমাদের সাম্প্রতিক ক্রোয়েশিয়ার ভিসা

আমাদের সাম্প্রতিক চেক রিপাবলিক জব ভিসা

আমাদের সাম্প্রতিক চেক রিপাবলিক জব ভিসা

আমাদের সাম্প্রতিক কানাডা ভিসা

আমাদের সাম্প্রতিক কানাডা ভিসা
নিরাপত্তাজনিত কারনে কিছু তথ্য ঢেকে দেয়া হয়েছে।

আমাদের সাম্প্রতিক কানাডা ভিসা

আমাদের সাম্প্রতিক কানাডা ভিসা
নিরাপত্তাজনিত কারনে কিছু তথ্য ঢেকে দেয়া হয়েছে।

গত সেমিস্টারের কানাডা ভিসা

গত সেমিস্টারের কানাডা ভিসা

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা-২

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা-২

আমাদের চেক রিপাবলিক জব ভিসা -৩

আমাদের চেক রিপাবলিক জব ভিসা -৩

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা -৪

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা -৪

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা -৫

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা -৫

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা -৬

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা -৬

আমাদের গ্রীসের ওয়ার্ক পারমিট ভিসা কপি

আমাদের গ্রীসের ওয়ার্ক পারমিট ভিসা কপি

আমাদের সাম্প্রতিক গ্রীসের ওয়ার্ক পারমিট ভিসা

আমাদের সাম্প্রতিক গ্রীসের ওয়ার্ক পারমিট ভিসা

আমাদের গ্রীস জব ভিসা -৩

আমাদের গ্রীস জব ভিসা -৩

জার্মানীর ভিসা

জার্মানীর ভিসা

ফেসবুকে আমাদের লাইক দিন

....

ভিসা ক্লাব মেম্বারশিপ ফর্ম মোবাইল ভার্সন

ভিসা ক্লাবের মেম্বার হবার জন্য বিকাশ এ্যাপ থেকে নিচের কোডটি স্ক্যান করে পেমেন্ট করুন।

ভিসা ক্লাবের মেম্বার হবার জন্য বিকাশ এ্যাপ থেকে নিচের কোডটি স্ক্যান করে পেমেন্ট করুন।

আমাদের মূল সাইট থেকে ভিসা আবেদন করতে নিচের QR কোডটি স্ক্যান করুন

আমাদের মূল সাইট থেকে ভিসা আবেদন করতে নিচের QR কোডটি স্ক্যান করুন

Communication

-----------আমাদের সম্পর্কে----------


আমরা কোন এজেন্সি নই।আমরা ৪৫টি স্বয়ংসম্পুর্ন আলাদা আলাদা এজেন্সি নিয়ে গঠিত একটি এসোসিয়েশন।আমরা যেকোন দেশের ভিসার জন্য আপনাকে সহায়তা করি সদস্য এজেন্সিগুলোর মাধ্যমে কিন্তু আমরা কোন পারিশ্রমিক নেইনা কারন আমরা চাই বাংলাদেশের প্রতিটি মানুষ বিদেশ গমনের ক্ষেত্রে সঠিক তথ্য পান এবং কোন ধরনের প্রতারনা ছাড়াই বিদেশ যেন গমন করতে পারেন। আপনারা আমাদের মাধ্যমে আবেদন করলে এটুকু বলতে পারি কোন ধরনের প্রতারনায় পড়বেননা। আমরা আপনাকে বলে দেবো আপনার নির্দিষ্ট দেশে গমনের প্রয়োজনে কোন এজেন্সির সাথে যোগাযোগ করবেন। এই ব্লগে মোট ৩৪৪ টি পোস্ট আছে। প্রতিটি পোস্টই অনন্য এবং গুরুত্বপূর্ন। কিন্তু প্রথম পাতায় মাত্র ১৬টি পোস্ট দেখাবে। নিচের সর্বশেষ পোস্টের নিচে দেখুন সবুজ Older Post বাটন রয়েছে। এটিতে ক্লিক করুন, পূর্ববর্তী পোস্টগুলো দেখাবে। অথবা পাশের ‘বিদেশ ফোল্ডারসমূহ’ কলাম থেকে ক্লিক করে আপনার পছন্দনীয় দেশের ব্যপারে জানুন । পৃথিবীর প্রতিটি দেশের ব্যপারে এখানে রয়েছে অতি গুরুত্বপূর্ন তথ্য যা আপনার কাজে লাগবেই। ধন্যবাদ।

কানাডা স্কুলিং ভিসা

CROATIA JOB VISA

আলবেনিয়া জব ভিসা (বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন))

রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা (বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন)

মাল্টা স্টুডেন্ট ভিসা (বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন)


এই ব্লগের পোস্ট সার্চ করুন



এই পেজটি দেখা হয়েছে সর্বমোট

-----------------------------------------------

আমাদের সবচেয়ে জনপ্রিয় অফার

/----কানাডা স্কুলিং ভিসা----\ বিদেশ যেতে ইচ্ছুক প্রার্থীর ফোন, সেবাগ্রহীতাদের পছন্দ ও অন্যান্য সুত্র বিবেচনায় বর্তমানে আমাদের সবচেয়ে জনপ্রিয় অফার হলো----কানাডা স্কুলিং ভিসা। কয়েকটি কারনে এ ভিসা অনন্য। ১। ৫-১৭ বছর বয়সী যে কোন স্কুলের ছাত্র ছাত্রী কানাডায় পড়তে যেতে পারবে। ২ নিশ্চিত ভিসা। ৩। কম সময়ে ভিসা। ৪। বাবা, মা ও ভাই বোন সাথে যেতে পারবে। ৫। কানাডাতে গার্ডিয়ান কাজ করতে পারবে ৬। তিন লাখ টাকায় ফ্যামিলি ভিসা

আমাদের দ্বিতীয় জনপ্রিয় অফার

/----সার্বিয়া জব ভিসা ----\ বিদেশ যেতে ইচ্ছুক ছাত্র ছাত্রীদের ফোন, সেবাগ্রহীতাদের পছন্দ ও অন্যান্য সুত্র বিবেচনায় বর্তমানে আমাদের দ্বিতীয় জনপ্রিয় অফার হলো----সার্বিয়া জব ভিসা কয়েকটি কারনে এ ভিসা দ্বিতীয় জনপ্রিয়। ১। উন্নত দেশ। ২। ফুলটাইম জব করা যায়। ৩। ভিসা পেতে ঝামেলা নেই। ৪। ফুল কন্ট্রাক্ট ভিসা। ৫। ভিসার আগে কোন টাকা প্রদানের প্রয়োজন নেই। ৬। এ্যামবাসি ফেস করার দরকার নেই।

ফেসবুকে আমাদের লাইক দিন

অনলাইনে ইংরেজী SPOKEN ENGLISH IELTS শিখুন CALL 01772369451

গত ৭ দিনের জনপ্রিয় পোস্টসমূহ

বিদেশ ফোল্ডারসমূহ

All materials are copyrighted by VISAS4U. Powered by Blogger.

Followers

আমাদের ভিসা রেকর্ড এস্তোনিয়া

আমাদের ভিসা রেকর্ড এস্তোনিয়া

আমাদের ভিসা রেকর্ড এস্তোনিয়া

আমাদের ভিসা রেকর্ড এস্তোনিয়া

আমাদের ভিসা রেকর্ড আমেরিকা

আমাদের ভিসা রেকর্ড আমেরিকা

আমাদের ভিসা রেকর্ড ইউকে

আমাদের ভিসা রেকর্ড ইউকে

আমাদের ভিসা রেকর্ড মালয়শিয়া

আমাদের ভিসা রেকর্ড মালয়শিয়া

এই সাইটটি কপি পেস্ট মুক্ত। HTML এডিটিং এর মাধ্যমে এর টেক্সট কপি করা ব্লক করা হয়েছে।

IELTS সম্পর্কে জানুন

Menu :

.

আমাদের সাম্প্রতিক চেক রিপাবলিক জব ভিসা

আমাদের সাম্প্রতিক চেক রিপাবলিক জব ভিসা

Contact Us

Name

Email *

Message *

Blog Archive

Label Cloud

Popular Posts