শুধুমাত্র আমেরিকা কানাডা ইংল্যান্ড এর স্টুডেন্ট ভিজিট ভিসা
হোয়াটসএ্যাপ করুন ০১৭৭২৩৬৯৪৫১

Newsletter

আমেরিকার স্টেট ইউনিভার্সিটি, কানাডার নামকরা ইউনিভার্সিটিতে ভর্তি চলছে।আমেরিকা কানাডা ইউকে ফুল কন্ট্রাক্ট ভিসা 01772369451

Thursday, November 16, 2017

ডি এস ১৬০ পুরন প্রক্রিয়া

আমরা আমেরিকার ভিসার জন্য সর্বপ্রথমে ডি এস ১৬০ নামে একটি ফর্ম পুরন করবো। এটি তখনই করতে হবে যখন আপনি সকল কাগজপত্র যেমন পাসপোর্ট, আমেরিকান সাইজ ছবি (২ ইন্চি বাই ২ ইন্চি), আপনার শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট ও মার্কশিট (যদি স্টুডেন্ট ভিসার জন্য দাঁড়াতে চান), ব্যাংক স্টেটমেন্ট ও সলভেন্সি সার্টিফিকেট জোগাড় হয়ে যাবে এবং আপনি ভিসার ফর্ম ফিল আপ করার জন্য প্রস্তুত হন। ডি এস ১৬০ হলো ভিসা ফর্ম। আমেরিকার ভিসার জন্য দাঁড়াবার আগে এটি সকলকেই পুরন করতে হবে।
আগে এই ফর্ম হাতে লিখে পুরন করতে হতো। এখন এটি অনলাইনে পুরন করতে হয়। এই ডি এস ১৬০ ফর্ম হলো সবচেয়ে গুরুত্বপুর্ন একটি স্টেজ। এখানে আপনি আপনার সকল তথ্য প্রদান করবেন এবং ভিসা অফিসার তা দেখবেন। আপনার ভিসা পাবার জন্য ৮০ ভাগ সহায়তা করে থাকে ডি এস ১৬০ ফর্ম। তাই এটি পুরন করার মধ্যে টেকনিক থাকার ভীষন প্রয়োজন। অনেক সময় সরাসরি অনেক তথ্য প্রদান না করেও তা ঘুরিয়ে দেয়া যায়। আর এই ঘুরিয়ে দেয়ার জন্যও অনেকে ভিসা পেয়ে থাকে। এই পর্বে আমরা দেখবো কিভাবে ডি এস ১৬০ ফর্ম পুরন করতে হয়।
অনলাইনে ডি এস ১৬০ পুরন করার জন্য প্রথমে নিচের লিংকে ক্লিক করুন।
https://ceac.state.gov/GenNIV/Default.aspx

ক্লিক করার পর এমন একটি পেজ ওপেন হবে।













US DEPARTMENT OF STATE এর এই DS 160 ফর্মটি আপনাকে পুরন করতে হবে। DS মানে হলো DEPARTMENT OF STATE. আর এই ফর্মে ১৬০ টি প্রশ্ন আছে তাই এর নাম ডি এস ১৬০। আমরা এবার ১৬০ টি প্রশ্নের উত্তর দেবার জন্য প্রস্তুত হয়ে যাই। দেখুন পেজে একটি ড্রপ ডাউন ফিল্ড রয়েছে যেখানে লেখা SELECT ONE. এখন সেখান থেকে DHAKA, BANGLADESH সিলেক্ট করে দিন। তারপর দেখুন তার নিচে লাল বাটন রয়েছে যেগুলোতে লেখা START AN APPLICATION, UPLOAD AN APPLICATION ও RETRIEVE AN APPLICATION. এবার আপনি যেহেতু শুরু করবেন সেহেতু START AN APPLICATION এ ক্লিক করুন। পরের পেজ ওপেন হলো ঠিক এরকমঃ


দেখুন পেজের উপরে ডান কোনায় একটি এ্যাপ্লিকেশন আইডি রয়েছে যেটি অনেকটা এমন AA005NEXJ4 , প্রথমে দুটি AA থাকাটাই এর ধর্ম। এরপর দুটি 00 থাকবেই। অতঃপর একটি সংখ্যা থাকে তারপর তিনটি অক্ষর, তারপর একটি সংখ্যা আবার একটি অক্ষর। এভাবে দশটি ডিজিটের একটি আইডি চলে আসবে আপনার ফর্মে যেটি অবশ্যই ফর্ম পুরন করার আগে আপনি আপনার মোবাইলে বা ডায়েরিতে লিখে রাখবেন, কেননা এই আইডি স্মরন না থাকলে পরে আপনি এই ফর্মে প্রবেশ করতে পারবেননা। আর প্রবেশ করতে না পারলে আপনার সকল দেয় তথ্য বৃথা যাবে।

যাইহোক, এবার নিচের ড্রপডাউন ফিল্ডটি লক্ষ্য করুন। লেখা আছে WHAT IS THE GIVEN NAME OF YOUR MOTHER'S MOTHER। সেখানে ক্লিক করলে বিরাট বড়ো একটি মেনু নেমে আসবে। ক্লিক করার প্রয়োজন নেই। আপনি উত্তরে কোন একটি পাসওয়ার্ড লিখুন। আপনাকে যে নানীর নাম লিখতে হবে এমন কোন মানে নেই। যে পাসওয়ার্ড স্মরন রাখতে পারেন তা লিখে রাখুন। মনে করুন আপনি দিলেন NURUN. এবার এই পাসওয়ার্ডটি কোথাও লিখে রাখুন।

তারপর নিচের CONTINUE বাটনে ক্লিক করুন। এবার এমন একটি পেজ আসবে।




এখানে প্রথম তিনটি ফিল্ডে SURNAME, GIVEN NAME ও FULL NAME IN NATIVE ALPHABET লেখা আছে। আপনার পাসপোর্ট অনুসারে এবার লিখে ফেলুন ঘরগুলোতে। আপনার নামের দ্বিতীয় শব্দটিই হয় SURNAME. তারপর প্রথম নামটি হয় GIVEN NAME. কিন্তু আপনার নামে যদি তিনটি শব্দ থাকে যেমন ধরুন আপনার নাম যদি হয় খান মোহাম্মদ আমিন, তবে আমিন হলো আপনার সারনেম। খান মোহাম্মদ গিভেন নেম। আবার যদি হয় খান মোহাম্মদ, তবে মোহাম্মদ সারনেম এবং খান গিভেন নেম। এভাবেই পুরন করে ফেলুন দুটি ফিল্ড। তৃতীয় ফিল্ডটি তখনই পুরন করবেন যদি আপনার কম্পিউটারে ইউনিকোড অপশন থাকে তবেই। অর্থাৎ আপনি যদি অনলাইনে বাংলা লিখতে পারেন তবে সেখানে বাংলায় আপনার পুরো নামটাই লিখুন। অন্যথায় নিচের DOESN'T APPLY এ ক্লিক করে চলে আসুন নিচে। আমরা ফর্ম পুরন প্রক্রিয়াটি পুরোপুরি অনুশীলন করার জন্য একজনের ডি এস ১৬০ ফর্ম পুরন করবো। যার ফর্ম পুরন করবো অনুমান করা যাক তার নাম শাহানা রহমান। ইংরেজীতে Shahana Rahman. 
নিচে আরও কয়েকটি প্রশ্নের উত্তর দিতে হবে। নিচের প্রশ্নগুলো এমনঃ



















Have you used some other name উত্তর সবসময় ‘না।’ নো এর জায়গায় ক্লিক করুন। 

Do you have a telecode that represents your name এর উত্তরও হবে no. 

এবার sex এর ঘরে male বা female সিলেক্ট করে দিন। আপনি মেল হলে মেল এর রেডিও বাটন এ ক্লিক করুন বা ফিমেল হলো ফিমেলের রেডিও বাটন এ ক্লিক করুন।

Marital status এর ঘরে আপনি অবিবাহিত হলে select করুন unmarried বা single. married হলে তা সিলেক্ট করুন ড্রপ ডাউন মেনু থেকে। এরপর date and place of birth এর ঘরে আপনার জন্মতারিখ বসান। তবে প্রথমে দিনের সংখ্যা, তারপর মাসের সংখ্যা এবং সবশেষে বছরের সংখ্যা বসান। 

city এর ঘরে আপনার পাসপোর্ট এ আপনার জন্ম যেখানে হয়েছে বলে দেখানো আছে তাই লিখুন। state or province এর ঘরে সচরাচর does not apply select করে দিতে হয়। 

এবার শাহানা রহমানের প্রথম পৃষ্ঠাটি আপনি পুরন করে ফেলুন। শাহানা রহমানের নাম, জন্ম তারিখ ও জন্মস্থান লিখে ফেলুন ইচ্ছেমতো। তবে নামের জায়গাটি কিন্তু আরও একটি পাসওয়ার্ড, কেননা আপনি যখন পরে আবার এখানে প্রবেশ করতে যাবেন তখন সারনেমের প্রথম পাঁচটি অক্ষর চাইবে। তখন Shahana Rahman `Rahma'এর অক্ষরগুলো বসাবেন। WHAT IS THE GIVEN NAME OF YOUR MOTHER'S MOTHER এর জায়গায় বসাবেন NURUN এবং জন্ম বৎসরে বসাবেন ১৯৮১ ব্যস, তাহলেই আপনি এই ফর্মে ঢুকতে পারবেন। তবে খেয়াল রাখবেন, সবার আগে এই AA005NEXJ4 এ্যাপ্লিকেশন আইডিটি দিতে হবে। তবে সবশেষে country হিসাবে বাংলাদেশকে ড্রপ ডাউন মেনু থেকে সিলেক্ট করে দিয়ে নিচের next বাটনে ক্লিক করুন। চলে যান পরের পেজে। পরের পেজটি এমনঃ
এই পেজে আপনার আরও কিছু ব্যক্তিগত তথ্য জানতে চাইবে তারা। যেমন প্রথমে লেখা রয়েছে COUNTRY/ REGION আপনি সেখানকার ড্রপ ডাউন মেনু থেকে বাংলাদেশ সিলেক্ট করে দিন। এরপর NATIONAL IDENTIFICATION NUMBER এর ঘরে আপনার যদি ন্যাশনাল আইডি থাকে তবে তার নাম্বার লিখুন অন্যথায় আপনার বার্থ সার্টিফিকেটের নাম্বার লিখুন্। এরপর US SOCIAL SECURITY NUMBER এর ঘরে DOESN'T APPLY এ ক্লিক করুন। US TAXPAYER NUMBER এর ঘরেও DOESN'T APPLY এ ক্লিক করুন। এই পেজের এখানেই সমাপ্তি। নিচের নেক্সট বাটনে ক্লিক করে পরের পেজে যান। পরের পেজটি এমনঃ


STREET ADDRESS (LINE 1) এ আপনি আপনার পাসপোর্টে যেমনভাবে লেখা আছে ঠিক সেভাবে বাড়ির নাম্বার ও রোড নাম্বার লিখবেন। যদি রোড না থাকে তবে কেবল বাড়ির নাম্বারটাই বসান। গ্রামের ঠিকানা হলে প্রথম ঠিকানার প্রথম লাইনটি বসান। STREET ADDRESS (LINE 2) তে এলাকার নাম বসান বা গ্রামের নাম বসান CITY তে শহরের নাম বসান। STATE OR PROVINCE এ কোন কিছু না দিয়ে ডাজ নট এ্যাপ্লাইতে টিক দিন। POSTAL ZONE ZIP CODE এ আপনার পোস্টকোড বসান। COUNTRY REGION এ বাংলাদেশ বসান। এরপর নিচের ঘরগুলো দেখুন।



এবার বাকি প্রশ্নগুলো এমন Is your mailing address the same as home address যদি আপনার স্থায়ী ঠিকানাই চিঠি পাঠানোর ঠিকানা হয় তবে নিচের রেডিও বাটনের yes এর ঘরে ক্লিক করুন নতুবা no তে ক্লিক করুন। এরপর নতুন ঘর আসবে। নতুন ঘরে আপনাকে আবারও চিঠি প্রেরনের ঠিকানা বসাতে হবে। আর যদি একই হয় তবে উপরের ছবির মতোই হবে আপনার উত্তর। phone no এ primary secondary বা work phone no এ আপনার কন্টাক্ট নাম্বার বসান। যদি আপনার দু’তিনটি নাম্বার থাকে তবে দু’তিনটি নাম্বারিই দিন। অফিসের ফোন নাম্বারটি ওয়ার্ক ফোন নাম্বারে দিন। নতুবা does not apply তে ক্লিক করুন email id থাকাটা বাধ্যতামূলক না হলেও আপনার ইমেইল আইডি থাকা উচিত নতুবা আপনার ভিসা ফি দিতে সমস্যা হবে। আর না থাকলে doesn't apply দিয়ে নিচের নেক্সট বাটনে ক্লিক করে চলে যান পরের পেজে।



PASSPORT/ TRAVEL DOCUMENT এ REGULAR সিলেক্ট করে দিন। PASSPORT/ TRAVEL DOCUMENT NO এর ঘরে আপনার পাসপোর্ট নাম্বারটি লিখুন। PASSPORT BOOK NUMBER বলে এদেশে কিছু নেই তাই DOES NOT APPLY এর ঘরে টিক দিয়ে দিন COUNTRY এর ড্রপ ডাউন মেনু থেকে BANGLADESH কে সিলেক্ট করে দিন। নিচের অংশে যান সেখানে এমন প্রশ্ন রয়েছেঃ




City হিসাবে Dhaka কে সিলেক্ট করে দিন। State or province এর ঘর খালি রেখে চলে আসুন। country হিসাবে Bangladesh কে ড্রপ ডাউন মেনু থেকে সিলেক্ট করুন। issuance date আপনার পাসপোর্ট এর হাতে পাবার ডেট যা আপনার পাসপোর্টে রয়েছে, তা এখানে বসান। Expiration date এর তারিখও আপনি পাসপোর্টে পাবেন, ইস্যু ডেট এর নিচেই। ভুলেও Does not apply এ ক্লিক করবেন না। Have you ever lost your passport or had one stolen অংশে যদি আপনি এর আগের পাসপোর্টটি হারিয়ে থাকেন তবে হ্যাঁ এর ঘরে ক্লিক করুন। সেক্ষেত্রে আরও কিছু তথ্য আপনাকে দিতে হবে। তবে যদি হারিয়েও থাকেন তবুও হ্যাঁ এর ঘরে টিক দেয়া উচিৎ হবেনা। এটি একটি অযথা হয়রানী হবার সহজ পথ বলে মনে হয় আমার।
পরের পেজে আসি----





এবার Purpose of the trip এর ড্রপ ডাউন মেনু থেকে Temporary Business pleasure visitor(B) কে আমি সিলেক্ট করেছি। আপনি আপনার প্রয়োজন বুঝে আপনার গ্রুপ সিলেক্ট করুন। তবে আপনি যদি বিজনেস/ ভ্রমন / ট্যুর ভিসায় আমেরিকা যেতে চান তবে আমি যেভাবে যা সিলেক্ট করেছি তাই করুন। আপনি যদি স্টুডেন্ট ভিসায় যাবার চিন্তা করে থাকেন তবে F সিলেক্ট করুন। এর পরের ড্রপ ডাউন মেনু থেকে Specify Business and tourism temporary visitor (B1/ B2) সিলেক্ট করে দিন। Intended date of arrival মানে আপনি কবে আমেরিকা পৌছুতে চান। যদি আগেভাগে বিমান টিকিট বুকিং দিয়ে থাকেন বা আমেরিকাতে হোটেল বুকিং দিয়ে থাকেন তবে তার তারিখ এখানে উল্লেখ করুন। Intended length of stay in US তে আপনি কতোদিন আমেরিকাতে থাকতে চান উল্লেখ করুন। বেশীদিন সেখানে থাকবেন এটা উল্লেখ করবেন না। উর্ধে তিন মাস সিলেক্ট করুন। এবার আরও নিচের প্রশ্নগুলো দেখুনঃ


Address where you will stay in the US এর Street address line 1 তে road নাম্বার পর্যন্ত উল্লেখ করুন। এখানে আপনি আমেরিকা গিয়ে কোথায় থাকবেন তাই জানতে চাওয়া হয়েছে। বেশীরভাগ মানুষই তাদের পরিচিত জনদের ঠিকানা ব্যবহার করে থাকে। আপনিও তাই করুন। অনেকে আবার হোটেলের ঠিকানা ব্যবহার করে থাকে। সেক্ষেত্রে জেনুইন হোটেল বুকিং দিতে হবে। street address line 2 টি একটি optional প্রশ্ন। এখানেও আপনি road এর নাম উল্লেখ করে দিন বা এটি খালি রাখুন। City এর ঘরে শহরের নাম বসান। State হিসাবে যেকোন স্টেট সিলেক্ট করুন। যদি Zip code জানা থাকে তবে দিয়ে দিন নতুবা ডাজ নট এ্যাপ্লাই এর ঘরে টিক দিন। Persons paying for your trip মানে আপনার আমেরিকা যাত্রার সকল খরচ কে বহন করছে। এখানেও self বা নিজেই বহন করছেন এটা সিলেক্ট করে দিন। কারন আপনি যেহেতু জেনুইন ব্যাংক স্টেটমেন্ট দেখাচ্ছেন সেহেতু নিজের টাকায় ঘুরতে যাবেন এটাই বাঞ্ছনীয়। পরের পেজে যাই----

Travel companion নামের পরের পেজে persons traveling with you নামের প্রশ্নের উত্তরে yes বা no এর রেডিও বাটনে ক্লিক করতে হবে। আপনার সাথে কে কে যাবে এর উত্তরে আপনি উপরোক্ত জবাব দেবেন। এই পেজে অবশ্য সাথে স্ত্রী বা ছেলে মেয়ে যাবে, তাদের নাম দেবেন এমন অপশন নেই। এখানে কেবল জানতে চাওয়া হচ্ছে যে আপনি কি কোন গ্রুপ বা অন্য কারো সাথে যাচ্ছেন কিনা। নিচের বাটনে ক্লিক করে পরের পেজে চলে আসুন।

















Previous U.S. Travel Information এ জানতে চাওয়া হচ্ছে আপনি কি আগে কখনও আমেরিকা গিয়েছেন কিনা, বা কোন ব্যাড রেকরড আছে কিনা। Have you ever been in the U.S.? আপনি কি এর অঅগে কখনও আমেরিকা গিয়েছেন? গিয়ে থাকলে ইয়েসের রেডিও বাটনে ক্লিক করুন বা নো এর বাটনে ক্লিক করুন। Have you ever been issued a U.S. Visa? আপনাকে কি কখনও আমেরিকার ভিসা দেয়া হয়েছিলো? এর মানে হলো আপনি কি আমেরিকার ভিসা দেবার পরেও যাননি? প্রশ্ন অনুসারে ইয়েস নো সিলেক্ট করুন। Have you ever been refused a U.S. Visa, or been refused admission to the United States, or withdrawn your application for admission at the port of entry? এর মানে হলো আপনি কি এর আগে আমেরিকার ভিসা রিফিউজ হয়েছিলেন? বা ভিসা দেবার পরও আপনাকে ঢুকতে দেয়া হয়নি কিনা বা আপনার আবেদন রিফিউজ হয়েছিলো কিনা। ইয়েস বা নো সিলেক্ট করুন Has anyone ever filed an immigrant petition on your behalf with the United States Citizenship and Immigration Services? আমেরিকা থেকে কেউ কি আপনার নাগরিকত্ব পাবার জন্য পিটিশন বা আবেদন করেছেন কিনা। যদি করে থাকেন সেই অনুসারে ইয়েস বা নো সিলেক্ট করুন। উপরের তিনটি প্রশ্নের উত্তরে নো দেয়াটা সঠিক। উপরের তিনটি প্রশ্নের উত্তরে ইয়েস হলে ভিসা না পাবার সম্ভাবনা বেশী থাকে। তবে চার নাম্বার প্রশ্নের উতএর ইয়েস হলে বাড়তি অগ্রাধিকার পেতে পারে। এসব ব্যপারে আমি বেশ কিছুটা টেকনিক অবলম্বন করি যা এখানে জানাচ্ছিনা। তবে ভিসা পাবার ৮০ ভাগ সম্ভাবনা এই পেজ এর উপরই নির্ভরশীল। বলতে গেলে এই পেজটায় যে এই টেকনিক অবলম্বন করতে পারবে সে ভিসা পাবে। আমি এই টেকনিক অবলম্বন করে ২৬ জনের ভেতর ১৭ টি ভিসা করিয়েছে।

চলে যাই পরের পেজে।


এই পেজে US contact information বসাতে হবে। অর্থাৎ আপনি আমেরিকায় যার কাছে যাবেন তার ঠিকানা বসাতে হবে এই পেজের ফিল্ডে। যার কাছে থাকবেন তার surnname অর্থাৎ নামের শেষের শব্দটি বসাবেন। given name এ নামের শুরুর শব্দটি বসাবেন। organization name এ কিছুই বসানোর দরকার নেই কেননা আপনি যদি এখানে কিছু বসান তবে উপরের নাম এর ফিল্ডগুলো শুন্য হয়ে যাবে। তবে যদি আপনি কোন কোম্পানীর আমন্ত্রনে আমেরিকা যাবার চিন্তা করে থাকেন তবে তাদের নাম এখানে বসাবেন। relationship to you এ তাদের বা তার সাথে আপনার সম্পর্কটি ড্রপ ডাউন মেনু থেকে সিলেক্ট করে দিন। তারপর নিচের অংশে মনোযোগ দিন।


US contact information এ আগে যেভাবে address লিখেছিলেন ঠিক সেভাবেই লিখবেন address city state zip code গুলো। phone number এর ঘরে নাম্বার লেখার আগে কোন + চিহ্ন দেবেননা যেমন আমি দিয়েছি। কেবল + চিহ্ন নয়, হাইফেন ছাড়া যেকোন ধরনের চিহ্ন গ্রহন করেনা এর সার্ভার Email id তে ইমেইল আইডি দিন। এটি কিন্তু আপনার ইমেইল আইডি নয়। আমেরিকায় যার কাছে যাচ্ছেন, তার। এবার পরের পেজে যাবার জন্য নিচের বাটনে ক্লিক করুন।
এভাবে পরের পেজগুলোতে তথ্য ইনপুট করুন। সবশেষে ছবি বসাতে হবে। আমেরিকান ছবির সাইজ হলো ২বাই ২ ইন্চি। ছবির ব্যাকগ্রাউন্ড সাদা হতে হবে।চোখে চশমা থাকা যাবেনা। মাথায় ক্যাপ থাকা যাবেনা। চোখে কন্ট্রাক্ট লেন্স থাকা যাবেনা। সরাসরি ক্যামেরার দিকে তাকানো অবস্থায় তোলা ছবি স্ক্যান করুন। তারপর সেই ছবি আপলোড করুন ছবির অংশে। ছবি আপলোড শেষ হলে পরের অংশে ক্লিক করলেই আপনাকে রিভিউ পেজে নিয়ে যাওয়া হবে যেখানে আপনি ইচ্ছা করলেই সব দেয় তথ্য পরিবর্তন করতে পারবেন। সবশেষে আপনি কনফার্মেশন বাটনে ক্লিক করুন। সেখানে একটি পাতা দেখতে পাবেন যেটি দেখতে এমন।

এবার এই পেজটি সরাসরি প্রিন্ট করে নিন। একে বলে ডিএস কনফার্মেশন। এটি ভিসা ইন্টারভিউ এর জন্য রাখতেই হবে নিজের কাছে। আপনার ডিএস কনফার্ম হলো মানে ভিসা অফিসার এখন ইচ্ছা করলেই আপনার সব তথ্য দেখতে পাবেন। এখন আপনি কেবল ইন্টারভিউ এর ডেটটি কনফার্ম করুন যা আমার ব্লগের ‘ইন্টারভিউ ডেট নেয়া’ তে দেয়া হয়েছে।

1 comment:

  1. VERY GOOD IDEA FOR PEOPLE WHICH IS THE TOUR OR JOB THE ABROAD.

    ReplyDelete

আমাদের সাম্প্রতিক ক্রোয়েশিয়ার ভিসা

আমাদের সাম্প্রতিক ক্রোয়েশিয়ার ভিসা

আমাদের সাম্প্রতিক চেক রিপাবলিক জব ভিসা

আমাদের সাম্প্রতিক চেক রিপাবলিক জব ভিসা

আমাদের সাম্প্রতিক কানাডা ভিসা

আমাদের সাম্প্রতিক কানাডা ভিসা
নিরাপত্তাজনিত কারনে কিছু তথ্য ঢেকে দেয়া হয়েছে।

আমাদের সাম্প্রতিক কানাডা ভিসা

আমাদের সাম্প্রতিক কানাডা ভিসা
নিরাপত্তাজনিত কারনে কিছু তথ্য ঢেকে দেয়া হয়েছে।

গত সেমিস্টারের কানাডা ভিসা

গত সেমিস্টারের কানাডা ভিসা

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা-২

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা-২

আমাদের চেক রিপাবলিক জব ভিসা -৩

আমাদের চেক রিপাবলিক জব ভিসা -৩

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা -৪

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা -৪

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা -৫

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা -৫

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা -৬

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা -৬

আমাদের গ্রীসের ওয়ার্ক পারমিট ভিসা কপি

আমাদের গ্রীসের ওয়ার্ক পারমিট ভিসা কপি

আমাদের সাম্প্রতিক গ্রীসের ওয়ার্ক পারমিট ভিসা

আমাদের সাম্প্রতিক গ্রীসের ওয়ার্ক পারমিট ভিসা

আমাদের গ্রীস জব ভিসা -৩

আমাদের গ্রীস জব ভিসা -৩

জার্মানীর ভিসা

জার্মানীর ভিসা

ফেসবুকে আমাদের লাইক দিন

....

ভিসা ক্লাব মেম্বারশিপ ফর্ম মোবাইল ভার্সন

ভিসা ক্লাবের মেম্বার হবার জন্য বিকাশ এ্যাপ থেকে নিচের কোডটি স্ক্যান করে পেমেন্ট করুন।

ভিসা ক্লাবের মেম্বার হবার জন্য বিকাশ এ্যাপ থেকে নিচের কোডটি স্ক্যান করে পেমেন্ট করুন।

আমাদের মূল সাইট থেকে ভিসা আবেদন করতে নিচের QR কোডটি স্ক্যান করুন

আমাদের মূল সাইট থেকে ভিসা আবেদন করতে নিচের QR কোডটি স্ক্যান করুন

Communication

-----------আমাদের সম্পর্কে----------


আমরা কোন এজেন্সি নই।আমরা ৪৫টি স্বয়ংসম্পুর্ন আলাদা আলাদা এজেন্সি নিয়ে গঠিত একটি এসোসিয়েশন।আমরা যেকোন দেশের ভিসার জন্য আপনাকে সহায়তা করি সদস্য এজেন্সিগুলোর মাধ্যমে কিন্তু আমরা কোন পারিশ্রমিক নেইনা কারন আমরা চাই বাংলাদেশের প্রতিটি মানুষ বিদেশ গমনের ক্ষেত্রে সঠিক তথ্য পান এবং কোন ধরনের প্রতারনা ছাড়াই বিদেশ যেন গমন করতে পারেন। আপনারা আমাদের মাধ্যমে আবেদন করলে এটুকু বলতে পারি কোন ধরনের প্রতারনায় পড়বেননা। আমরা আপনাকে বলে দেবো আপনার নির্দিষ্ট দেশে গমনের প্রয়োজনে কোন এজেন্সির সাথে যোগাযোগ করবেন। এই ব্লগে মোট ৩৪৪ টি পোস্ট আছে। প্রতিটি পোস্টই অনন্য এবং গুরুত্বপূর্ন। কিন্তু প্রথম পাতায় মাত্র ১৬টি পোস্ট দেখাবে। নিচের সর্বশেষ পোস্টের নিচে দেখুন সবুজ Older Post বাটন রয়েছে। এটিতে ক্লিক করুন, পূর্ববর্তী পোস্টগুলো দেখাবে। অথবা পাশের ‘বিদেশ ফোল্ডারসমূহ’ কলাম থেকে ক্লিক করে আপনার পছন্দনীয় দেশের ব্যপারে জানুন । পৃথিবীর প্রতিটি দেশের ব্যপারে এখানে রয়েছে অতি গুরুত্বপূর্ন তথ্য যা আপনার কাজে লাগবেই। ধন্যবাদ।

কানাডা স্কুলিং ভিসা

CROATIA JOB VISA

আলবেনিয়া জব ভিসা (বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন))

রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা (বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন)

মাল্টা স্টুডেন্ট ভিসা (বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন)


এই ব্লগের পোস্ট সার্চ করুন



এই পেজটি দেখা হয়েছে সর্বমোট

-----------------------------------------------

আমাদের সবচেয়ে জনপ্রিয় অফার

/----কানাডা স্কুলিং ভিসা----\ বিদেশ যেতে ইচ্ছুক প্রার্থীর ফোন, সেবাগ্রহীতাদের পছন্দ ও অন্যান্য সুত্র বিবেচনায় বর্তমানে আমাদের সবচেয়ে জনপ্রিয় অফার হলো----কানাডা স্কুলিং ভিসা। কয়েকটি কারনে এ ভিসা অনন্য। ১। ৫-১৭ বছর বয়সী যে কোন স্কুলের ছাত্র ছাত্রী কানাডায় পড়তে যেতে পারবে। ২ নিশ্চিত ভিসা। ৩। কম সময়ে ভিসা। ৪। বাবা, মা ও ভাই বোন সাথে যেতে পারবে। ৫। কানাডাতে গার্ডিয়ান কাজ করতে পারবে ৬। তিন লাখ টাকায় ফ্যামিলি ভিসা

আমাদের দ্বিতীয় জনপ্রিয় অফার

/----সার্বিয়া জব ভিসা ----\ বিদেশ যেতে ইচ্ছুক ছাত্র ছাত্রীদের ফোন, সেবাগ্রহীতাদের পছন্দ ও অন্যান্য সুত্র বিবেচনায় বর্তমানে আমাদের দ্বিতীয় জনপ্রিয় অফার হলো----সার্বিয়া জব ভিসা কয়েকটি কারনে এ ভিসা দ্বিতীয় জনপ্রিয়। ১। উন্নত দেশ। ২। ফুলটাইম জব করা যায়। ৩। ভিসা পেতে ঝামেলা নেই। ৪। ফুল কন্ট্রাক্ট ভিসা। ৫। ভিসার আগে কোন টাকা প্রদানের প্রয়োজন নেই। ৬। এ্যামবাসি ফেস করার দরকার নেই।

ফেসবুকে আমাদের লাইক দিন

অনলাইনে ইংরেজী SPOKEN ENGLISH IELTS শিখুন CALL 01772369451

গত ৭ দিনের জনপ্রিয় পোস্টসমূহ

বিদেশ ফোল্ডারসমূহ

All materials are copyrighted by VISAS4U. Powered by Blogger.

Followers

আমাদের ভিসা রেকর্ড এস্তোনিয়া

আমাদের ভিসা রেকর্ড এস্তোনিয়া

আমাদের ভিসা রেকর্ড এস্তোনিয়া

আমাদের ভিসা রেকর্ড এস্তোনিয়া

আমাদের ভিসা রেকর্ড আমেরিকা

আমাদের ভিসা রেকর্ড আমেরিকা

আমাদের ভিসা রেকর্ড ইউকে

আমাদের ভিসা রেকর্ড ইউকে

আমাদের ভিসা রেকর্ড মালয়শিয়া

আমাদের ভিসা রেকর্ড মালয়শিয়া

এই সাইটটি কপি পেস্ট মুক্ত। HTML এডিটিং এর মাধ্যমে এর টেক্সট কপি করা ব্লক করা হয়েছে।

IELTS সম্পর্কে জানুন

Menu :

.

আমাদের সাম্প্রতিক চেক রিপাবলিক জব ভিসা

আমাদের সাম্প্রতিক চেক রিপাবলিক জব ভিসা

Contact Us

Name

Email *

Message *

Blog Archive

Label Cloud

Popular Posts