শুধুমাত্র আমেরিকা কানাডা ইংল্যান্ড এর স্টুডেন্ট ভিজিট ভিসা
হোয়াটসএ্যাপ করুন ০১৭৭২৩৬৯৪৫১

Newsletter

আমেরিকার স্টেট ইউনিভার্সিটি, কানাডার নামকরা ইউনিভার্সিটিতে ভর্তি চলছে।আমেরিকা কানাডা ইউকে ফুল কন্ট্রাক্ট ভিসা 01772369451

Friday, January 01, 2016

ইংল্যান্ডে ভিজিট ভিসার কিছু শর্ত

ভিজিট ভিসা মানে হলো আপনি ইংল্যান্ডে কোন কারনে ভিজিট করতে যাবেন। এই যাওয়াটা হতে পারে আত্মীয় স্বজনের সাথে দেখা করতে যাওয়া বা বা টুরিস্ট হিসাবে যাওয়া।


To come to the UK as a general visitor, you must be able to show that:
  • you are 18 or over;
  • you intend to visit the UK for no more than 6 months (or 12 months if you will be accompanying an academic visitor);
  • you intend to leave the UK at the end of your visit;
  • you have enough money to support and accommodate yourself without working or help from public funds, or you and any dependants will be supported and accommodated by relatives or friends;
  • you can meet the cost of the return or onward journey; and
  • you are not in transit to a country outside the 'Common Travel Area' (Ireland, the UK, the Isle of Man and the Channel Islands).
You must also be able to show that, during your visit, you do not intend to:
  • take paid or unpaid employment, produce goods or provide services, including the selling of goods or services directly to members of the public;
  • do a course of study;
  • marry or register a civil partnership, or give notice of marriage or civil partnership;
  • carry out the activities of a business visitor, a sports visitor or an entertainer visitor; or receive private medical treatment.
উপরে যে সমস্ত বিষয়গুলো দেখানো হলো এই সমস্ত শর্ত পুরন হলেই আপনি ভিজিট ভিসা পাবেন। ইংল্যান্ডে ভিজিট ভিসা পাবার জন্য আপনার আরও কয়েকটি বিষয় ভালোভাবে জানতে হবে।

You are 18 or over
লন্ডনে ভিজিট ভিসায় যাবার প্রথম শর্ত হলো আপনাকে প্রাপ্ত বয়স্ক হতে হবে। তার মানে হলো আপনি যদি প্রাপ্ত বয়স্ক না হন তবে আপনার সাথে কাউকে যেতে দিতে হবে। আর ইমিগ্রেশন কতৃপক্ষ কখনও চায়না যে, আপনার সাথে কেউ যাক। তাই আপনার বয়স যদি সার্টিফিকেট অনুসারে কম হয় তবে ভিজিট ভিসার জন্য আবেদন না করাই ভালো। আসলে বাংলাদেশ থেকে পঁচিশ বছর বয়সের নিচে আপনি ভিজিট ভিসার জন্য আবেদন করলেও ভিসা হবেনা এটুকু বলা যায়।

You intend to visit the UK for no more than 6 months (or 12 months if you will be accompanying an academic visitor), you intend to leave the UK at the end of your visit

দ্বিতীয়তঃ ইমিগ্রেশন কতৃপক্ষ দেখতে চায় যে, আপনি ইংল্যান্ডে গিয়ে আবার ভিসা শেষ হয়ে যাবার পর দেশে ফিরে আসবেন। তাই তারা নানাভাবে চেক করে দেখে যে আপনার ভিসা শেষে দেশে ফিরে আসার সম্ভাবনা কতদুর। তাই আপনার ফিরে আসার সম্ভাবনা যাচাই করে দেখার জন্য তারা নানা কাগজপত্র চাইবে। আপনি যদি তাদেরকে সন্তুষ্ঠ করতে পারেন যে আপনি ফিরে আসবেন তবে তারা আপনাকে ভিসা দিতে পারে।
আর আপনি অবশ্যই ছয় মাস এর বেশী সময়ের ভিসা পাবেননা। আপনাকে সর্বোচ্চ ছয় মাসের ভিসা দেয়া হবে তবে আপনার সাথে যদি আপনার কোন ফার্স্ট ব্লাড রিলেটেড কেউ থাকে যে পড়তে যাচ্ছে ইংল্যান্ডে তবে আপনাকে এক বছরের ভিসা দেয়া হতে পারে। তবে তারা যতো সময়ের ভিসা দিক না কেন তারা চায় যেন আপনি মেয়াদ শেষে ইংল্যান্ড ত্যাগ করেন।
You have enough money to support and accommodate yourself without working or help from public funds, or you and any dependants will be supported and accommodated by relatives or friends

ইমিগ্রেশন কতৃপক্ষ দেখতে চায় যে আপনি যথেষ্ঠ টাকার মালিক যা দিয়ে আপনি ইংল্যান্ডে থাকাকালিন সময়ে আপনার ভরন পোষন করতে পারবেন। অনেকে ইংল্যান্ডে গিয়ে পাবলিক ফান্ড থেকে টাকার জন্য আবেদন করে। অনেকে অবৈধভাবে চাকরি করে। তারা এটুকু দেখতে চায় যে, আপনার অর্থনৈতিক স্বচ্ছলতা রয়েছে এবং আপনাকে ইংল্যান্ডে পাঠিয়ে তারা ভুল করেনি। আপনার যথেষ্ঠ অর্থ সম্পদ রয়েছে দেশে এবং সেখান থেকে আপনি একটা বড়ো অংক সাথে করে নিয়ে যাচ্ছেন আপনি। তাই আপনাকে একটা ব্যাংক সলভেন্সি রিপোর্ট আর সাথে স্টেটমেন্ট দেখাতে হবে তাদের। এই এ্যাকাউন্টগুলো পড়ে যেন মনে হয় আপনার যথেষ্ঠ আর্থিক সঙ্গতি রয়েছে এবং আপনি ইংল্যান্ডে গেলে চাকরি করা বা পাবলিক ফান্ড থেকে টাকা তোলা ছাড়াই চলতে পারেন আপনি।

You can meet the cost of the return or onward journey

ইমিগ্রেশন কতৃপক্ষ দেখতে চায় যে আপনি যথেষ্ঠ টাকার মালিক যা দিয়ে আপনি ইংল্যান্ডে থাকাকালিন সময়ে আপনার ভরন পোষন করতে পারবেন। অনেকে ইংল্যান্ডে গিয়ে পাবলিক ফান্ড থেকে টাকার জন্য আবেদন করে। অনেকে অবৈধভাবে চাকরি করে। আপনার টাকা দিয়ে আপনি বিমানের টিকিট করতে পারবেন এবং ইংল্যান্ডে গিয়ে কারো সাহায্য ছাড়াই আপনি কোন হোটেলে আপনার থাকার ব্যবস্থা করতে পারবেন। আবার ফিরে আসার সময়ও আপনি আপনার নিজের টাকা দিয়েই ফিরে আসবেন।
You are not in transit to a country outside the 'Common Travel Area' (Ireland, the UK, the Isle of Man and the Channel Islands).
আমি আগেই বলেছি যে,স্টুডেন্ট ভিসায় গেলে আপনার কাজ করার অনুমতি থাকবে। আর আপনি আপনার কলেজ বা ইউনিভার্সিটির নিয়মিত ক্লাস ওয়ার্ক বাদে যে সময়টুকু পান তা কাজ করে পুষিয়ে নিতে পারবেন। কিন্তু আপনি শুধুমাত্র চাকরি করার জন্য ইংল্যান্ড যেতে পারবেননা। আর আপনি এখন জানেন যে, ইংল্যান্ডের আশেপাশে কোন কোন দেশ আছে। সেসব দেশে আপনি যেতে পারবেননা।
ভিজিট ভিসায় আপনি যখন ইংল্যান্ড পৌছুবেন তখন বাইরের দেশসমূহে যেতে পারবেননা তবে সাধারন ট্রাভেল এরিয়া যেমন আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, চ্যানেল আইল্যান্ড ও আইল অব ম্যানে যেতে পারবেন।
স্মরন রাখতে হবে যে আপনি ভিজিট ভিসা নিয়ে সফরে আছেন এবং নির্ধারিত সময় পার হলে ফিরে চলে আসতে হবে। আর যদি তা না করেন তবে হোম অফিসের নিয়ম অনুসারে আপনার নাম চলে যাবে পুলিশের খাতায় এবং তখন থেকে আপনি একজন অবৈধ অভিবাসী। তবে এটা আমেরিকা নয় মনে রাখবেন। আপনি অবৈধ হিসাবে ধরা খেলে আপনাকে জেলে যেতে হবে বা আপনাকে রিমুভ করা হবে। সেক্ষেত্রে আপনি কোনদিনও আর ইংল্যান্ডে ভিসা পাবেননা।

Take paid or unpaid employment, produce goods or provide services, including the selling of goods or services directly to members of the public

ইংল্যান্ডের সরকার চায় যে, আপনি যখন ইংল্যান্ডে আসবেন তখন যেন আপনি সেখানে কোন কিছুর সাথে নিজেকে না জড়ান। যেমন, আপনি সেখানে চাকরি করতে পারবেননা, সেখানে ব্যবসা করতে পারবেননা, সেখানে আপনি কোন দ্রব্য উৎপাদন, বিক্রি বা যদি কোন চাকরি করে থাকেন যে চাকরিতে বেতন নেই তেমন চাকরিও করতে পারবেননা। অর্থাৎ আপনি ভিজিট ভিসায় এসে শুধু ঘোরাঘুরি ছাড়া এবং ফটোসেশন করা ছাড়া আর কোন কিছুই করতে পারবেননা।

Do a course of study

অনেকে ভেবে থাকে যে, ভিজিট ভিসায় গিয়ে বোধহয় চাকরি করা যাবে বা সেখানে গিয়ে কোন কলেজে ভর্তি হলে আবার তার ভিজিট ভিসা বদলে স্টুডেন্ট ভিসায় রূপান্তরিত হয়ে যাবে তা কিন্তু নয়। আপনি সেখানে গিয়ে কখনও স্টুডেন্ট হিসাবে কলেজে ভর্তি হতে পারবেননা। তারা আপনাকে ছাত্র হিসাবে গ্রহন করবেনা। আপনি এই দেশ থেকে যে ভিসাতে গেছেন তাই থাকবেন।
স্টুডেন্ট ভিসা নিতে হলে এই দেশ থেকে নিতে হবে এবং তা এই পদ্ধতিতেই নিতে হবে। তাই যাবার আগে ওই দেশের নিয়ম কানুন সম্পর্কে ভালোভাবে জেনে নিয়ে যেতে হবে।

Marry or register a civil partnership, or give notice of marriage or civil partnership

ইংল্যান্ডে গিয়ে আপনি গার্লফ্রেন্ড নিয়ে ঘুরতে পারবেন বা মজা করতে পারবেন কিন্তু বিয়ে করতে পারবেননা। এ বিষয়ে ওদের সরকার খুব কড়া হয়ে গেছে আগের চেয়ে। আগে এটা সম্ভব ছিলো। খুব সহজও ছিলো। তখন একটা মেয়ের সাথে প্রেম করে তাকে বিয়ে করে অনেকেই সে দেশের নাগরিক হয়ে গেছে। কিন্তু আজকাল সে দেশের সরকার এদিকটা কড়া নজরে এনেছে।
এখন আপনি কারো সাথে প্রেম করলেও তাকে বিয়ে করতে গেলে গোয়েন্দা নজরদারীতে পড়বেন। যেমন আপনার যদি কোন দুরভিসন্ধি থেকে থাকে তবে তারা তা বের করে ফেলবে। বিয়ের জন্য আদালতে আপিল করলে পুলিশ আপনাদের গোয়েন্দা নজরদারীতে আনবে। তারপর দীর্ঘদিন তারা আপনার সাথের মেয়েটার বা ছেলেটার দিকে কড়া নজর রাখবে যে সে কি পেশাগতভাবে এই কাজটা করে নাকি সত্যিই আপনার সাথে এনগেজড এটা তারা ভালোভাবে পরীক্ষা করে দেখবে। তাই তারা এই কথাটা বলে যে, Marry or register a civil partnership, or give notice of marriage or civil partnership is prohibited.

11 comments:

  1. বর্তমানে কি বাংলাদেশ থেকে ইংল্যান্ডের ভিজিট ভিসা বা অন্যান্য ভিসা চালু আছে

    ReplyDelete
  2. ভিজিট ভিসায় গেলে কত টাকা ব্যাংকে দেখাতে হবে।

    ReplyDelete
  3. ভিজিট ভিসার জন্য প্রয়োজনীয় কি কি কাগজ পত্র লাগে ?

    ReplyDelete
  4. ১৮ বছর না হলে কি, কেনো উপায়ে তারা ভিসা দেবে না। আমি ২০১৯ এর খেলা দেখতে চাই, লন্ডনে।

    ReplyDelete
    Replies
    1. ভাই আমিও বিশ্বকাপ দেখতে জেতে চাই

      Delete
  5. আমি UK আসলাম পরিবারের সাথে আমরা 6 মাস এর ভিজিট আছিল কিন্তু আমারা টাইম অভার করে আসছি আমরা তখন আমার বয়স 14 বছর এখন আমি স্টুডেন্ট ভিসা এপ্লাই করলে ভিসা পাব নি। আর 2013 আমি UK aslam

    ReplyDelete
  6. সকল কিছু ঠিক ঠাক আছে ভাল লেগেছে কিন্তু আমি বিস্তারিত কোথায় পাবো ইন্ডিয়ান টুরিস্ট ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র সর্ম্পকে একটু জানালে উপকৃত হইতাম।

    ReplyDelete
  7. এখন কি ভিজিট ভিসা চালু আছে

    ReplyDelete

আমাদের সাম্প্রতিক ক্রোয়েশিয়ার ভিসা

আমাদের সাম্প্রতিক ক্রোয়েশিয়ার ভিসা

আমাদের সাম্প্রতিক চেক রিপাবলিক জব ভিসা

আমাদের সাম্প্রতিক চেক রিপাবলিক জব ভিসা

আমাদের সাম্প্রতিক কানাডা ভিসা

আমাদের সাম্প্রতিক কানাডা ভিসা
নিরাপত্তাজনিত কারনে কিছু তথ্য ঢেকে দেয়া হয়েছে।

আমাদের সাম্প্রতিক কানাডা ভিসা

আমাদের সাম্প্রতিক কানাডা ভিসা
নিরাপত্তাজনিত কারনে কিছু তথ্য ঢেকে দেয়া হয়েছে।

গত সেমিস্টারের কানাডা ভিসা

গত সেমিস্টারের কানাডা ভিসা

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা-২

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা-২

আমাদের চেক রিপাবলিক জব ভিসা -৩

আমাদের চেক রিপাবলিক জব ভিসা -৩

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা -৪

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা -৪

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা -৫

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা -৫

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা -৬

আমাদের চেক রিপাবলিকের জব ভিসা -৬

আমাদের গ্রীসের ওয়ার্ক পারমিট ভিসা কপি

আমাদের গ্রীসের ওয়ার্ক পারমিট ভিসা কপি

আমাদের সাম্প্রতিক গ্রীসের ওয়ার্ক পারমিট ভিসা

আমাদের সাম্প্রতিক গ্রীসের ওয়ার্ক পারমিট ভিসা

আমাদের গ্রীস জব ভিসা -৩

আমাদের গ্রীস জব ভিসা -৩

জার্মানীর ভিসা

জার্মানীর ভিসা

ফেসবুকে আমাদের লাইক দিন

....

ভিসা ক্লাব মেম্বারশিপ ফর্ম মোবাইল ভার্সন

ভিসা ক্লাবের মেম্বার হবার জন্য বিকাশ এ্যাপ থেকে নিচের কোডটি স্ক্যান করে পেমেন্ট করুন।

ভিসা ক্লাবের মেম্বার হবার জন্য বিকাশ এ্যাপ থেকে নিচের কোডটি স্ক্যান করে পেমেন্ট করুন।

আমাদের মূল সাইট থেকে ভিসা আবেদন করতে নিচের QR কোডটি স্ক্যান করুন

আমাদের মূল সাইট থেকে ভিসা আবেদন করতে নিচের QR কোডটি স্ক্যান করুন

Communication

-----------আমাদের সম্পর্কে----------


আমরা কোন এজেন্সি নই।আমরা ৪৫টি স্বয়ংসম্পুর্ন আলাদা আলাদা এজেন্সি নিয়ে গঠিত একটি এসোসিয়েশন।আমরা যেকোন দেশের ভিসার জন্য আপনাকে সহায়তা করি সদস্য এজেন্সিগুলোর মাধ্যমে কিন্তু আমরা কোন পারিশ্রমিক নেইনা কারন আমরা চাই বাংলাদেশের প্রতিটি মানুষ বিদেশ গমনের ক্ষেত্রে সঠিক তথ্য পান এবং কোন ধরনের প্রতারনা ছাড়াই বিদেশ যেন গমন করতে পারেন। আপনারা আমাদের মাধ্যমে আবেদন করলে এটুকু বলতে পারি কোন ধরনের প্রতারনায় পড়বেননা। আমরা আপনাকে বলে দেবো আপনার নির্দিষ্ট দেশে গমনের প্রয়োজনে কোন এজেন্সির সাথে যোগাযোগ করবেন। এই ব্লগে মোট ৩৪৪ টি পোস্ট আছে। প্রতিটি পোস্টই অনন্য এবং গুরুত্বপূর্ন। কিন্তু প্রথম পাতায় মাত্র ১৬টি পোস্ট দেখাবে। নিচের সর্বশেষ পোস্টের নিচে দেখুন সবুজ Older Post বাটন রয়েছে। এটিতে ক্লিক করুন, পূর্ববর্তী পোস্টগুলো দেখাবে। অথবা পাশের ‘বিদেশ ফোল্ডারসমূহ’ কলাম থেকে ক্লিক করে আপনার পছন্দনীয় দেশের ব্যপারে জানুন । পৃথিবীর প্রতিটি দেশের ব্যপারে এখানে রয়েছে অতি গুরুত্বপূর্ন তথ্য যা আপনার কাজে লাগবেই। ধন্যবাদ।

কানাডা স্কুলিং ভিসা

CROATIA JOB VISA

আলবেনিয়া জব ভিসা (বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন))

রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা (বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন)

মাল্টা স্টুডেন্ট ভিসা (বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন)


এই ব্লগের পোস্ট সার্চ করুন



এই পেজটি দেখা হয়েছে সর্বমোট

-----------------------------------------------

আমাদের সবচেয়ে জনপ্রিয় অফার

/----কানাডা স্কুলিং ভিসা----\ বিদেশ যেতে ইচ্ছুক প্রার্থীর ফোন, সেবাগ্রহীতাদের পছন্দ ও অন্যান্য সুত্র বিবেচনায় বর্তমানে আমাদের সবচেয়ে জনপ্রিয় অফার হলো----কানাডা স্কুলিং ভিসা। কয়েকটি কারনে এ ভিসা অনন্য। ১। ৫-১৭ বছর বয়সী যে কোন স্কুলের ছাত্র ছাত্রী কানাডায় পড়তে যেতে পারবে। ২ নিশ্চিত ভিসা। ৩। কম সময়ে ভিসা। ৪। বাবা, মা ও ভাই বোন সাথে যেতে পারবে। ৫। কানাডাতে গার্ডিয়ান কাজ করতে পারবে ৬। তিন লাখ টাকায় ফ্যামিলি ভিসা

আমাদের দ্বিতীয় জনপ্রিয় অফার

/----সার্বিয়া জব ভিসা ----\ বিদেশ যেতে ইচ্ছুক ছাত্র ছাত্রীদের ফোন, সেবাগ্রহীতাদের পছন্দ ও অন্যান্য সুত্র বিবেচনায় বর্তমানে আমাদের দ্বিতীয় জনপ্রিয় অফার হলো----সার্বিয়া জব ভিসা কয়েকটি কারনে এ ভিসা দ্বিতীয় জনপ্রিয়। ১। উন্নত দেশ। ২। ফুলটাইম জব করা যায়। ৩। ভিসা পেতে ঝামেলা নেই। ৪। ফুল কন্ট্রাক্ট ভিসা। ৫। ভিসার আগে কোন টাকা প্রদানের প্রয়োজন নেই। ৬। এ্যামবাসি ফেস করার দরকার নেই।

ফেসবুকে আমাদের লাইক দিন

অনলাইনে ইংরেজী SPOKEN ENGLISH IELTS শিখুন CALL 01772369451

গত ৭ দিনের জনপ্রিয় পোস্টসমূহ

বিদেশ ফোল্ডারসমূহ

All materials are copyrighted by VISAS4U. Powered by Blogger.

Followers

আমাদের ভিসা রেকর্ড এস্তোনিয়া

আমাদের ভিসা রেকর্ড এস্তোনিয়া

আমাদের ভিসা রেকর্ড এস্তোনিয়া

আমাদের ভিসা রেকর্ড এস্তোনিয়া

আমাদের ভিসা রেকর্ড আমেরিকা

আমাদের ভিসা রেকর্ড আমেরিকা

আমাদের ভিসা রেকর্ড ইউকে

আমাদের ভিসা রেকর্ড ইউকে

আমাদের ভিসা রেকর্ড মালয়শিয়া

আমাদের ভিসা রেকর্ড মালয়শিয়া

এই সাইটটি কপি পেস্ট মুক্ত। HTML এডিটিং এর মাধ্যমে এর টেক্সট কপি করা ব্লক করা হয়েছে।

IELTS সম্পর্কে জানুন

Menu :

.

আমাদের সাম্প্রতিক চেক রিপাবলিক জব ভিসা

আমাদের সাম্প্রতিক চেক রিপাবলিক জব ভিসা

Contact Us

Name

Email *

Message *

Blog Archive

Label Cloud

Popular Posts